রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:২৬ অপরাহ্ন

পাবনায় প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনায় ঠিকাদারের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক / ৩ শেয়ার
প্রকাশ : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

পাবনা গণপূর্ত বিভাগের অফিসে ঢুকে উপবিভাগীয় সহকারী প্রকৌশলী আব্দুস সাত্তারকে লাঞ্ছিত করার ঘটনায় থানায় মামলা করা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত ঠিকাদার মোকছেদুল আলম নয়ন পলাতক রয়েছেন। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী প্রকৌশলী আব্দুস সাত্তার বাদী হয়ে মামলাটি করেন।

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বলেন, অনাকাঙিক্ষত এই ঘটনা আমরা মেনে নিতে পারছি না। আমরা আইনের আশ্রয় নিয়েছি। পাশাপাশি ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারা যে নির্দেশনা দেবেন সে মোতাবেক কাজ করা হবে।

অভিযুক্ত ঠিকাদার মোকছেদুল আলম নয়নের গণপূর্ত বিভাগে কাজের লাইসেন্স বাতিল হবে কি না জানতে চাইলে তিনি বলেন, কাজটি ঠিকাদার নয়ন করলেও এর লাইসেন্স অন্য ঠিকাদারের। তারপরও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তার লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়েছে। সেটাও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

স্থানীয় ঠিকাদারদের অভিযোগ, নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম পাবনায় যোগদানের পর থেকে কতিপয় ঠিকাদারের সঙ্গে যোগসাজশ করে একের পর এক কাজ পাইয়ে দিচ্ছেন। তিনি ঘনিষ্ঠ কয়েকজন ঠিকাদারের সঙ্গে গোপনে ব্যবসায়িক পার্টনার হিসেবে কাজ করেন।

এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমকে প্রশ্ন করা হলে তিনি বলেন, অভিযোগগুলো সঠিক নয়। এ ধরনের সম্পৃক্ততা নিয়ে কখনো নিরপেক্ষ ও প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনা করা সম্ভব নয়। অভিযুক্ত ঠিকাদারের সঙ্গে যদি আমার কোনো ধরনের সম্পর্ক থাকত তাহলে আমি প্রকৌশলী আব্দুস সাত্তারকে লাঞ্ছিতের ঘটনা পুলিশ প্রশাসনকে জানাতাম না।

 

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ভুক্তভোগী প্রকৌশলী আব্দুস সাত্তার বাদী হয়ে অভিযুক্ত ঠিকাদার নয়নের নাম উল্লেখ করে মামলা করেছেন। পুলিশ আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে।

 

প্রসঙ্গত, সোমবার (০৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে অসম্পূর্ণ কাজগুলো দ্রুত শেষ করার তাগাদা দেওয়ায় উপসহকারী বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারকে মেসার্স নুর কন্সট্রাকশনের মালিক মোকছেদুল আলম নয়ন অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রকৌশলী আব্দুস সাত্তার থানায় লিখিত অভিযোগ করেন।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x