সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:২১ পূর্বাহ্ন

বিশ্ব ক্রিকেটে যে অর্জন শুধু সাকিবের

অনলাইন ডেস্ক / ৪৩ শেয়ার
প্রকাশ : সোমবার, ৯ আগস্ট, ২০২১

দীর্ঘদিন বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব দখলে রেখেছেন সাকিব আল হাসান। এছাড়াও বহু রেকর্ড করেছেন ক্যারিয়ারে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে যে রেকর্ড তিনি করেছেন তা বিশ্বে একমাত্র তারই।

প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার রান ও ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন বাংলাদেশের ক্রিকেটের এই অন্যতম তারকা।মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টি–টোয়েন্টিতে দুই উইকেট নিয়ে এই মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

ইনিংসের ১২তম ওভারে অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের উইকেট নিয়ে পাকিস্তানের শহীদ আফ্রিদিকে টপকে নিউজিল্যান্ডে টিম সাউদিকে স্পর্শ করেন সাকিব। টি–টোয়েন্টিতে সাকিবের উইকেট সংখ্যা তখন ৯৯।

এরপর ১২তম ওভারে অ্যাশটন টার্নারের উইকেট নিয়ে দ্বিতীয় বোলার হিসেবে ১০০ উইকেট নিয়ে টি–টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হন সাকিব। সাকিবের সামনে রয়েছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা (১০৭)।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতেছে টাইগাররা। ঘরের মাঠে ৫ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে সিরিজ জেতে মাহমুদুল্লাহ এন্ড কোং। এতে ম্যাচসেরা ও সিরিজসেরা হয়েছে সাকিব আল হাসান।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x