রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:০৪ অপরাহ্ন

আইসিসি’র মাস সেরার তালিকায় সাকিব

অনলাইন ডেস্ক / ৬৩ শেয়ার
প্রকাশ : সোমবার, ৯ আগস্ট, ২০২১

আইসিসি’র মাস সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জুলাই মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় টাইগার অলরাউন্ডারকে এ মনোনয়ন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নারী ও পুরুষ ক্রিকেটার দুই বিভাগে আইসিসি এই পুরষ্কার দিয়ে আসছে।

রোববার (৮ আগস্ট) দুপুরে এক বিবৃতি দিয়ে মনোনয়ন পাওয়া ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়। এতে জানানো হয়, আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরষ্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।

সাকিব মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ে সফরে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। একমাত্র টেস্টে ব্যাটিংয়ে সুবিধা করতে না পারলেও বল হাতে নেন ৫ উইকেট। প্রথম ওয়ানডে ৫ উইকেটসহ ৩ ম্যাচ সিরিজে ৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। এক ম্যাচে খেলেন অপরাজিত ৯৬ রানের দুর্দান্ত একটি ইনিংস।

এছাড়া ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজের পারফরম্যান্স বিবেচনায় মনোনয়ন পেয়েছেন মার্শ ও ওয়ালশ জুনিয়র।

এদিকে নারী ক্রিকেট ক্যাটাগরিতে মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হ্যালি ম্যাথিউস, পাকিস্তানের ফাতিমা সানা ও ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x