ঢাকাMonday , 9 August 2021
  1. আইন ও অপরাধ
  2. আতাইকুলা
  3. আন্তর্জাতিক
  4. উত্তরবঙ্গ প্রতিদিন
  5. কোভিড-১৯
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. টপ নিউজ
  9. তথ্য প্রযুক্তি
  10. ধর্ম ও জীবন
  11. পাবনার সংবাদ
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এবার মেসি-পিএসজির মাঝে ‘বার্সা দেয়াল’

Link Copied!

লিওনেল মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে এখন টিকে আছে কেবল প্যারিস সেন্ট জার্মেই। রোববার রাতে কিংবা সোমবার সকালে তার স্বাস্থ্য পরীক্ষার পরপরই আসবে আনুষ্ঠানিক ঘোষণা। একাধিক গণমাধ্যমের এমন দাবি।

কিন্তু যত সহজ মনে হচ্ছে বিষয়টা, ততটা নয়। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে পিএসজির চুক্তি ঠেকাতে ইউরোপিয়ান কমিশনকে সঙ্গে করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা বলেছে, আর্থিক বিষয় নিয়ে অভিযোগ করা হয়েছে। তাদের দাবি, ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে অনুযায়ী পিএসজি মেসির সঙ্গে চুক্তি করতে পারবে না।

বার্সেলোনার সদস্যদের পক্ষে কোর্ট অব আপিলের কাছে ড. হুয়ান ব্রাঙ্কো এক বিবৃতি পাঠান, ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের ক্ষেত্রে পিএসজির অনুপাত বার্সেলোনার চেয়েও বাজে।’

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘২০১৯-২০ মৌসুমে পিএসজির উপার্জনের ৯৯ শতাংশ ব্যবহার করা হয়েছে বেতনের জন্য, যেখানে বার্সেলোনার ছিল ৫৪ শতাংশ।’ এই অভিযোগ দাখিলের পর তা এখন মুলতবি রয়েছে। তাদের আশা, মেসির সঙ্গে পিএসজি চুক্তি করতে পারবে না। অভিযোগকারীদের দাবি, ‘ফরাসি ক্লাবের ব্যয়ের কারণে প্রতিযোগিতা বিকৃত হয়েছে।’

এতে বলা হয়েছে, হোয়ান লাপোর্তার মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে না পারার কারণ ছিল, চুক্তি করলে বার্সেলোনার বেতন ইউরোপীয় সংস্থা এবং লা লিগা কর্তৃক আরোপিত শর্তের চেয়ে ১১০ শতাংশ হতো। এমনকি মেসি ৫০ শতাংশ কম বেতন নিতে রাজি হলেও।

 

ব্রেকিং নিউজ
x