রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

সুজানগর হাকিমপুরের সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা নিফাজ উদ্দিনের ইন্তেকাল 

সুজানগর প্রতিনিধি / ৩৫ শেয়ার
প্রকাশ : রবিবার, ১ আগস্ট, ২০২১

পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউপির হাকিমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা, সমাজ সেবক ও অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব নিফাজ উদ্দীন মন্ডল শুক্রবার সকাল ১০ঃ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।


তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।  শুক্রবার সকালে হটাৎ অসুস্থ হয়ে পরলে হাসপাতালে নেওয়ার পথে তিনি ইন্তেকাল করেন। তিনি হাকিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে ২০০৬ সালে চাকুরী হতে অবসর গ্রহন করেন। তিনি নানাবিধ সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। হাকিমপুর কেন্দ্রীয় গোরস্থান, ২ টা জামে মসজিদের সভাপতির দায়িত্বে ছিলেন। গোরস্থান, ঈদগাহ, মাদরাসা ও মসজিদে তিনি জমি ও নগদ অর্থ দিয়ে উন্নয়ন করেছেন। এলাকার সকল প্রতিষ্ঠানে রয়েছে তার হাতের ছোঁয়া। একজন বিবেকবোধ সম্পন্ন মানবিক মানুষ ও একনিষ্ঠ  সমাজ সেবক হিসাবে এলাকায় তার সুখ্যাতি রয়েছে। তিনি ২০১৬ সালে পবিত্র হজ্বব্রত পালন করেন। অবসর সময়ে তিনি নাজিরগঞ্জ বাস স্ট্যান্ডে অবস্থিত নিজস্ব ঔষধের দোকানে ব্যবসা করতেন। হাকিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান সাইদ, সহকারী শিক্ষক মিজানুর রহমান ও বনকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসলিমা খাতুন সুফিয়ার পিতা মরহুম নিফাজ উদ্দীনের নামাজে জানাযা শুক্রবার বাদ আসর হাকিমপুর কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতীয় পতাকা আচ্ছাদিত বীর মুক্তিযোদ্ধা নিফাজ উদ্দীন মন্ডলের মরদেহে গার্ড অব অর্নার প্রদান করা হয়। মরদেহ হাকিম পুর কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।
মরহুম নিফাজ উদ্দীন বনকোলা কলেজের প্রভাষক রফিকুল ইসলাম, আটঘরিয়ার কদিম মালঞ্চী উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক করিম মন্ডল, পাবনা পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক রাজিয়া পারভীন ও সাতবাড়িয়ার অবসরপ্রাপ্ত আর্মি সার্জেন্ট মকবুল হোসেনের  শ্বশুর।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x