রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৪১ অপরাহ্ন

রবিবার থেকে খুলছে রফতানিমুখী সব শিল্পকারখানা

অনলাইন ডেস্ক / ৫১ শেয়ার
প্রকাশ : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

রপ্তানিমুখী সব শিল্পকারখানা আগামী রবিবার (১ আগস্ট) থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শুক্রবার (৩০ জুলাই) মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১ আগস্ট সকাল ৬টা থেকে রফতানিমুখী সব শিল্প ও কলকারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ জারি হওয়ার পর থেকে বন্ধ আছে দেশের সব শিল্প-কারখানা। তবে ঈদের পর থেকেই যেন কারখানা খোলে দেওয়ার জন্য দাবি জানিয়ে আসছিলেন কারখানার মালিকরা।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সাথে সচিবালয়ে বৈঠক করেন ব্যবসায়ী সংগঠনের নেতারা। এসময় তারা শিল্প-কারখানা খুলে দিতে মন্ত্রীপরিষদ বিভাগের সচিবের কাছে আবেদন জানান।

মন্ত্রীপরিষদ সচিবের সাথে সাক্ষাত শেষে বেরিয়ে যাওয়ার সময় বিজিএমইএ সভাপতি ফারুখ হাসান সাংবাদিকদের বলেন, “সব ব্যবসায়ীর পক্ষ থেকে আমরা মন্ত্রীপরিষদ সচিবের সাথে দেখা করতে এসেছিলাম। এই যে লকডাউন চলছে, এটা থেকে সব ধরনের শিল্পকে যেন কাজ করতে সুযোগ দেওয়া হয়। এটাই আমরা উনার কাছে অনুরোধ করতে এসেছি।”

এসময় তিনি আরও জানান, উনার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এই অনুরোধটা আমরা করেছি। মন্ত্রীপরিষদ সচিব বলেছেন, উনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। কথা বলে এই ব্যপারে সিদ্ধান্তটা খুব তাড়াতাড়ি দেবেন। করোনাভাইরাস পরিস্থিতি, সংক্রমণ, মৃত্যু সবকিছু মাথায় নিয়ে সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে। আমরা আশাকরি সরকার এটা বিবেচনা করবে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x