বুধবার, ১২ মে ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

কৃষকের ধান কেটে দিল সাঁথিয়া উপজেলা ছাত্রদল

অনলাইন ডেস্ক / ১২ শেয়ার
প্রকাশ : রবিবার, ২ মে, ২০২১

 “কৃষক বাঁচলে বাঁচবে দেশ গড়ব জিয়ার বাংলাদেশ” প্রতিপাদ্যকে অন্তরে ধারণ করে কৃষিবান্ধব রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদল কেন্দ্রীয় সংসদের আহ্বানে গরিব কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছে সাঁথিয়া উপজেলা ছাত্রদল।

গত ১লা মে শনিবার সাঁথিয়া উপজেলা ছাত্রদলের মোস্তাফিজুর রহমান রাজা শেখের নেতৃত্বে ছাত্রদলের একদল কর্মী ধান কাটায় অংশগ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা ছাত্রদলের জাকারিয়া,সানা,সম্রাট নাজির,মোঃ আব্দুল্লাহ ,জাহিদুল ইসলাম,সাইফুর রহমান স্বাধীন,সোহেল রানা, আলিম সহ প্রমুখ। এ সম্পর্কে মোস্তাফিজুর রহমান রাজা শেখ বলেন “জাতীয়তাবাদী ছাত্রদল আমাদের প্রাণের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গত বছর কৃষকদের পাশে উপহারসামগ্রী নিয়ে দাড়িয়েছিল। এবার আমরা আমাদের উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তার নির্দেশে কৃষকের পাশে থেকে ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দিলাম। যদি পরিস্থিতি এমনই থাকে তাহলে আগামীতেও আমরা এভাবেই কৃষকের পাশে থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য উপজেলা কৃষি অফিসের তথ্যমতে “এ মৌসুমে উপজেলার ৯ হাজার ৬ শত ৫২ হেক্টর জমিতে বোরো ধানের চাষ হয়েছে। এর মধ্যে হাওর অঞ্চলের নিচু জায়গায় ৩ হাজার ৭শত ২৭ হেক্টর জমি রয়েছে। পাবনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন “চলতি সপ্তাহে এই অঞ্চলে ভারী বৃষ্টিপাত ও হাওর অঞ্চলে আকস্মিক বন্যার সম্ভাবনা রয়েছে। এদিকে আামাদের হাওর অঞ্চলের ধান প্রায় ৮০ থেকে ১০০ ভাগ পেকে গেছে। হঠাৎ যদি ভারী বৃষ্টিপাত হয় তাহলে এই পাকা ধানগুলো পানির নিচে পড়ে নষ্ট হয়ে যাবার সম্ভবনা রয়েছে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x