বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

করোনায় থেমে নেই প্রাইভেট কোচিং: মানছে না সরকারি নির্দেশনা

অনলাইন ডেস্ক / ৩৪৫ শেয়ার
প্রকাশ : রবিবার, ২ মে, ২০২১

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস বাংলাদেশে সংক্রমিত হওয়ার পর কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য রক্ষায় বিগত বছরের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। সম্প্রতি করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চলমান বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ড। এমতাবস্থায় পাবনায় সরকারি নির্দেশনা না মেনে চলছে প্রাইভেট কোচিং গুলো। প্রতিদিন সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত অভিনব কায়দায় চলছে কোচিং ব্যবসা।

স্থানীয় সুত্রে অভিযোগ পাওয়া গেছে সাফওয়ান ক্যামেস্ট্রি সলিউশন, সাজ্জাদ ফিজিক্স ব্যাচ, রোকন ম্যাথ, সামিউল ম্যাথ, সোহাগ ম্যাথ কেয়ার, উজ্জ্বল ফিজিক্স এআইডি, রসায়ন কর্ণার, নিউরন কোচিং সেন্টার, কনফিডেন্স ও মোফাজ্জল ক্যামিস্ট্রি সলিউশন কোচিংগুলো অনলাইন ক্লাসের পাশাপাশি সশরীরে শিক্ষার্থীদের জোড়পূর্বক স্পেশাল ব্যাচে ক্লাস করিয়ে থাকে। এ সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী ডেইলি পাবনাকে বলেন “সাফওয়ান ক্যামেস্ট্রি সলিউশনের সাফওয়ান স্যার আমাদেরকে তার স্পেশাল ব্যাচে আসার জন্য আহবান জানায়। আমাদের উদ্দেশ্য বলে আমরা একটি বেঞ্চে দুইজন করে শিক্ষার্থীকে বসিয়েছি কোন সমস্যা হবে না তোমরা নিয়মিত ক্লাস করতে আসবে অন্যথায় পড়ালেখায় পিছিয়ে যাবে এবং তোমরা ক্লাস শেষে বের হওয়ার সময় সাবধানতা অবলম্বন করবে।

স্থানীয় এক দোকানি বলেন ” প্রতিনিয়ত ছাত্রীরা এখানে কোচিং করতে আসে সকাল এগারোটায় এবং ছুটির সময় প্রায়ই যানযটের সৃষ্টি হয়। আগামীকাল এই সময় আবার আসবে ছাত্রীরা ক্লাস করতে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x