বুধবার, ১২ মে ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

গরিব কৃষকের ধান কেটে দিল পাবনা জেলা ছাত্রলীগ

অনলাইন ডেস্ক / ৬৪৩ শেয়ার
প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

 “কৃষক বাঁচলে বাঁচবে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যকে অন্তরে ধারণ করে কৃষিবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের আহ্বানে গরিব কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছে পাবনা জেলা ছাত্রলীগ।


গত ২৮ এপ্রিল বুধবার পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসানের নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী ধান কাটায় অংশগ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল হোসেন, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক রেজাউল মুন্সি সৈকত, সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক উষান কুমার সাহা,পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়ন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক ইফতে আরাফাত সিফাত,সদর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবু সহ প্রমুখ। এ সম্পর্কে মেহেদী হাসান বলেন “ছাত্রলীগ মানেই মানবিক কাজ, ছাত্রলীগ মানেই মানুষের বিপদে পাশে দাঁড়ানো। গত বছর আমরা আমাদের জেলা শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতৃবৃন্দ কৃষকের পাশে থেকে ধান কেটে তাদের বাড়ি পৌঁছে দিয়েছিলাম। এ বছরে নেত্রী নির্দেশ দেওয়া মাত্রই আমরা তাই করছি। যদি পরিস্থিতি এমনই থাকে তাহলে আগামীতেও আমরা এভাবেই কৃষকের পাশে থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য উপজেলা কৃষি অফিসের তথ্যমতে “এ মৌসুমে উপজেলার ৯ হাজার ৬ শত ৫২ হেক্টর জমিতে বোরো ধানের চাষ হয়েছে। এর মধ্যে হাওর অঞ্চলের নিচু জায়গায় ৩ হাজার ৭শত ২৭ হেক্টর জমি রয়েছে। পাবনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন “চলতি সপ্তাহে এই অঞ্চলে ভারী বৃষ্টিপাত ও হাওর অঞ্চলে আকস্মিক বন্যার সম্ভাবনা রয়েছে। এদিকে আামাদের হাওর অঞ্চলের ধান প্রায় ৮০ থেকে ১০০ ভাগ পেকে গেছে। হঠাৎ যদি ভারী বৃষ্টিপাত হয় তাহলে এই পাকা ধানগুলো পানির নিচে পড়ে নষ্ট হয়ে যাবার সম্ভবনা রয়েছে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x