বুধবার, ১২ মে ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

ওয়ানডে মেজাজে তামিমের ফিফটি

অনলাইন ডেস্ক / ৪৯ শেয়ার
প্রকাশ : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

পাল্লেকেলের উইকেটে সবুজ ঘাসের আধিক্য থাকলেও, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান ডানহাতি ওপেনার সাইফ হাসান। তবে অপর প্রান্তে সাবলীল ব্যাটিং করছেন অভিজ্ঞ তামিম।

ওয়ানডে মেজাজে খেলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তামিম ইকবাল। তার ব্যাটিং দেখে বোঝার উপায়ই নেই যে এটি টেস্ট ম্যাচ। খেলছেন রান-বলে পাল্লা দিয়ে, ম্যাচের প্রথম দুই ঘণ্টাতেই মেরেছেন দশটি চার। যার সুবাদে মাত্র ৫৩ বলে ক্যারিয়ারের ২৯তম অর্ধশতকও পেয়ে গেছেন তিনি।

বাংলাদেশ ১৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৩ রানে ব্যাট করছে। ওপেনার তামিম ইকবাল ৫১ রান করে খেলছেন। তার সংগী নাজমুল হোসাইন শান্ত করেছেন ২০ রান।

এর আগে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তিন পেসার  নিয়ে নেমেছেন মুমিনুলরা। ২০১৭ সালের পর টেস্ট একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

সর্বশেষ দুই টেস্টে ওপেনিংয়ে তামিম ইকবালের সংগী ছিলেন যথাক্রমে সাদমান ইসলাম ও সৌম্য সরকার। ডান হাতি-বাঁহাতি সমন্বয়ের জন্য এ ম্যাচে দলে নেওয়া হয় সাইফ হাসানকে। এর আগে পাকিস্তানে টেস্ট খেলেছিলেন তিনি।

বাংলাদেশ একাদশ সাজিয়েছে ৬ ব্যাটসম্যান ও ৫ বিশেষজ্ঞ বোলার নিয়ে। তিন পেসারের সঙ্গে আছেন দুই স্পিনার।

শ্রীলঙ্কার একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ দিনেশ চান্দিমালের। দুই তরুণ ওশাদা ফার্নান্দো ও পাথুম নিশানকার দুজনকেই দেওয়া হয়েছে সুযোগ।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x