বুধবার, ১২ মে ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ডগড়া জয়

অনলাইন ডেস্ক / ৩৪ শেয়ার
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে চূড়ায় ওঠার দিনে বাবর আজম টি-টোয়েন্টিতে অনবদ্য এক ইনিংস খেললেন। তার ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ২০৪ রানের কঠিন টার্গেটও সহজে ছুঁলো পাকিস্তান। বুধবার রাতে ৯ উইকেটে জিতেছে তারা। দাপুটে জয়ে চার ম্যাচের সিরিজে ২-১ এ এগিয়ে পাকিস্তান।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে এডেন মারক্রাম ও ইয়ানেমান মালানের ফিফটিতে দক্ষিণ আফ্রিকা করে ২০৩ রান। সফরকারীরা সেটি পেরিয়ে যায় দুই ওভার বাকি থাকতেই। টি-টোয়েন্টিতে এটি পাকিস্তানের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। এই সিরিজেরই প্রথম ম্যাচে ১৮৯ রানের লক্ষ্য তাড়ায় জয় ছিল তাদের আগের রেকর্ড। এই সংস্করণে নিজের প্রথম সেঞ্চুরিতে মাত্র ৫৯ বলে ১২২ রান করেন অধিনায়ক বাবর।

আহমেদ শেহজাদের অপরাজিত ১১১ ছাড়িয়ে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস এটিই।

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাটিংয়ে এসে দুই ওপেনার মালান (৫৫ রান) ও মারক্রামের ফিফটির (৬৩) পাশাপাশি জর্জ লিন্ডের ২২, ভ্যান ডার ডুসেনের অপরাজিত ৩৪ ও অধিনায়ক হেইনরিখ ক্লাসেনের ১৫ রানে ২০৩/৫ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা।

মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজমের ব্যাটেই নিশ্চিত হয় পাকিস্তানের জয়। মাত্র ৫৯ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস আসে বাবরের ব্যাট থেকে। আর রিজওয়ান ৪৭ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। ১৬ই এপ্রিল একই ভেন্যুতে সিরিজের শেষ ম্যাচটি খেলতে নামবে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x