শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

সেই মুন্নীর হাতে ভর্তির টাকা তুলে দিল ছাত্র-যুব অধিকার পরিষদ

অনলাইন ডেস্ক / ৫৪১ শেয়ার
প্রকাশ : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

মেডিকেল ভর্তি পরীক্ষায় তিন হাজার ৩১১০তম হয়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন সুজানগরের ভ্যানচালকের মেয়ে মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নী। তবে মেধার জোরে মেডিকেলে চান্স পেলেও আর্থিক দুশ্চিন্তা তাকে ঘিরে ধরেছে।

সর্বশেষ, বুধবার (৭ এপ্রিল) এমন একটি সংবাদ দৈনিক যুগান্তরে প্রকাশ পাওয়ায় এগিয়ে এলো ডাকসুর সদ্য বিদায়ী ভিপি নূর।  অদম্য মেধাবী শিক্ষার্থী মুন্নীর হাতে ২০ হাজার টাকা ভর্তির জন্য হস্তান্তর করে ছাত্র ও যুব অধিকার পরিষদ।

এ জন্য ধন্যবাদ জানিয়েছে মুন্নি কেন্দ্রীয়  ছাত্র অধিকার পরিষদের যুগ্ন আহবায়ক ও ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর কে ও পাবনা জেলা ছাত্র-যুব অধিকার পরিষদের নেতৃবৃন্দকে।

ছাত্র-যুব অধিকার পরিষদের নেতৃবৃন্দ বলেন, ‘আমরা ঘোষণা দিয়েছিলাম যে মুন্নীর ভর্তির খরচ বহন করবো। আমরা যা বলি তা বাস্তবায়নও করি, ভবিষ্যতেও করবো। অনেকেই মুন্নীর পাশে দাঁড়ানোর জন্য ঘোষণা দিয়েছিলেন, আপনাদেরকেও ধন্যবাদ। আসুন আমরা মিলেমিশে একটি মানবিক বাংলাদেশ বিনির্মাণ করি।’ এসময় পাবনা জেলা শাখার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আয়নুল হক, বাংলাদেশ যুব অধিকার পরিষদ, পাবনা জেলা শাখার যুগ্ন আহবায়ক মাজহারুল ইসলাম, সোহেল, জিতু, সৈকতসহ অন্যান্য নেত্রবৃন্দ।

জানা গেছে, পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেন তিনি। পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার নম্বর ৬৯.৭৫ নম্বর। পাবনার সুজানগর উপজেলার উদয়পুর গ্রামের বাকীবিল্লাহ ও রওশন আরা খাতুনের মেয়ে মুন্নী। চার সন্তানের মধ্যে সে সবার বড়। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার পিতা দরিদ্র ভ্যানচালক। নিজ বাড়ির দুই কাঠা জায়গা ছাড়া কিছুই নেই।

একটি ছোট টিনের ঘরে থাকেন পরিবারের সবাই। তার মেডিকেলে ভর্তি ও পড়ার খরচ চালানোর সামর্থ্য পিতার নেই। মুন্নী স্থানীয় পোড়াডাঙ্গা হাজী এজেম আলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পান।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x