শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর!

অনলাইন ডেস্ক / ৮৬ শেয়ার
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসকে প্রতিরোধ করতে সারাদেশে চলছে লকডাউন।  বিপুল সংখ্যক লোকজন তাদের অতি সাধের, অতি যত্নের চুল কেটে ফেলে ন্যাড়া হতে শুরু করেছেন।

তাদের জন্যই আজকের এই ফিচার। সাধের চুল বিসর্জন দেওয়া নিয়ে একদম দুঃখ পাবেন না। কারণ আপনাদের ন্যাড়া মাথা নিয়ে রয়েছে সুখবর!

মাথা ন্যাড়া করার প্রথম দুই তিন সপ্তাহ বন্ধুসমাজে বা আত্বীয়স্বজনদের সামনে চলতে কিছুটা বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়। মাথা ন্যাড়া করার কথা শুনলেই অনেকেই নাক সিটকায়। তবে এর উপকারিতা জানলে হয়তো তারাও মাথা ন্যাড়া করার জন্য আগ্রহ দেখাতে বাধ্য হবেন।

চলুন তবে জেনে নেয়া যাক মাথা ন্যাড়া হওয়ার উপকারিতা:

যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন, তাদেরকে বলছি। আপনার মাথায় কি খুশকির উপদ্রব আছে? আপনার মাথার ত্বকে কি তেলতেলে ভাব থাকে? তাহলে আজই আপনার মাথা ন্যাড়া করুন। তারপর প্রয়োজনে ডাক্তার দেখান।

যারা চুল পড়া সমস্যায় ভুগেন, তাদের মাথায় টাক পড়ে যাওয়ার পেছনে প্রধান এবং একমাত্র কারণ খুশকি। এই খুশকির কারণেই আপনার মাথায় চুল টিকতে পারেনা। এই খুশকি যতদিন আপনার মাথায় আছে,ততদিন কোন দূর্বল চুল আপনার মাথায় টিকতে পারবেনা। আর এই খুশকি পুরোপুরিভাবে নির্মূল করতে মাথা ন্যাড়া করার বিকল্প নেই।

যাদের বংশে টাক পড়ে যাওয়ার সমস্যা আছে, তারা যদি অন্তত ২ বছর অন্তর অন্তর মাথা ন্যাড়া করেন, তবে এই সমস্যা থেকে অনেকাংশে রক্ষা পেতে পারেন।

অনেকের মতে বার বার মাথা ন্যাড়া করলে চুলের ফলিকে সমস্যা হয়। হ্যাঁ ঠিক। কিন্তু এটা শুধুমাত্র বাচ্চাদের হয়। যারা চুলের নতুন স্টাইল দিতে চাচ্ছেন বা চুল পড়া সমস্যায় ভুগছেন, তাদের জন্য মাথা ন্যাড়া করা খুবই উপকারি।

যাদের সবেমাত্র চুল পড়া শুরু হয়েছে, তারা ডাক্তার দেখানোর পর চিকিৎসা করার শুরুতেই মাথা ন্যাড়া করে চিকিৎসা করুন। তাহলে অনেক ভালো উপকার পাবেন।

মাথা ন্যাড়া করায় মস্তিস্কের জন্য অনেক উপকারী দিক রয়েছে। আপনার চুল পড়া বা অন্যান্য সমস্যা না থাকলেও আপনি মাথা ন্যাড়া করতে পারেন।

বিশেষজ্ঞদের মতে, প্রথমত মাথা ন্যাড়া করলে আপনার যৌন শক্তি বাড়বে, দ্বিতীয়ত আপনার চিন্তাশক্তি আগের তুলনায় তীক্ষ্ণ হবে।

যাদের ঘুম অনেক বেশি হয় বা যাদের মধ্যে অলসতা অনেক বেশি, তারা যদি মাথা ন্যাড়া করে তবে তাদের এই দুটি সমস্যা থেকে মুক্তি পাবে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x