শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন

শিক্ষক নিয়োগের আবেদন নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

অনলাইন ডেস্ক / ৪৪ শেয়ার
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

করোনা ভাইরাসের কারণে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা স্থগিত করা হলেও শিক্ষক নিয়োগ আবেদন চালু থাকবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান আশরাফ উদ্দিন।

তিনি বলেন, মৌখিক পরীক্ষায় সশরীরে উপস্থিত হতে হয়। জনজমায়েতের শঙ্কা থাকে। এ কারণে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে নিয়োগের আবেদন চলছে অনলাইনে। অনলাইনে আবেদন করলে তো সেখানে থেকে করোনা ছড়ানোর কোনো আশঙ্কা নেই। এ কারণে আমরা নিয়োগ আবেদন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তবে আবেদন অনলাইনে করা গেলেও আবেদনের জন্য প্রয়োজনীয় ফি দিতে হলে বাইরে যেতেই হবে চাকরিপ্রার্থীদের। কেননা এই ফি জমা দিতে হবে ব্যাংক অথবা মোবাইল ব্যাংকিং চ্যানেলে। ফলে ব্যাংকে যেতে না হলেও অন্তত মোবাইল ব্যাংকিং এজেন্টদের কাছে যেতেই হবে প্রার্থীদের।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, হ্যাঁ, তাদের এজেন্টের কাছে হলেও যেতে হবে। কিন্তু সব পরীক্ষার্থী তো আর একই দিনে, একই সময়ে দোকান বা এজেন্টের কাছে যাবে না। তাছাড়া সেখানেও স্বাস্থ্যবিধি মেনে যাওয়া হলে সংক্রমণের ঝুঁকি অনেকটাই কম থাকবে।

এর আগে গত ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৫ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) প্রবেশ পর্যায়ে শূন্য পদ পূরণে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে অনলাইন আবেদন আহ্বান করা হয়েছে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের বৃহত্তম বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়েছে রোববার (৪ এপ্রিল)। এর মধ্যে সোমবার থেকে সারাদেশে শুরু হয়েছে নানা ধরনের বিধিনিষেধ। এরপর বন্ধ হয়ে গেছে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x