শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:১১ অপরাহ্ন

কাভি খুশি কাভি গাম’ সিনেমার অভিনেত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক / ১০২ শেয়ার
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

না ফেরার দেশে চলে গেছেন বর্ষীয়ান বলিউড অভিনেত্রী শশীকলা। রোববার (৪ এপ্রিল) মুম্বাইয়ের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। শোক প্রকাশ করেছেন অনেক বলি তারকা।
এক শতাধিক সিনেমায় অভিনয় করেছেন শশীকলা। তাকে বলা হয় বলিউডের ‘গ্র্যান্ড মা’। নব্বই দশকে শাহরুখ-সালমান খানদের সঙ্গে রুপালি পর্দায় দেখা গেছে তাকে। ২০০১ সালে ‘কাভি খুশি কাভি গাম’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন এ অভিনেত্রী। এরপর অনেক হিট সিনেমায় মায়ের চরিত্রে দেখা গেছে শশীকলাকে।

প্রয়াত এ অভিনেত্রীর অভিনয় দক্ষতা ছিল অসাধারণ। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি। ২০০৭ সালের ‘পদ্মশ্রী’, ২০০৯ সালের ভি শান্তারাম লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার আছে তার ঘরে।

১৯৩২ সালে মুম্বাইয়ের সোলাপুরে জন্ম শশীকলার। অভিনয়ের হাতেখড়ি ছোটবেলা থেকেই। প্রথম আলোচনায় আসেন ১৯৫৩ সালে ‘তিন বাতি চার রাস্তা’ সিনেমায় অভিনয় করে। সিনেমার পাশাপাশি টেলিভিশন ধাবারাহিকেও অভিনয় করেন তিনি।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x