শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

ধোঁয়াশা কাটেনি মামুনুলের সঙ্গে থাকা নারী নিয়ে, পাল্টাপাল্টি মামলা হচ্ছে

অনলাইন ডেস্ক / ৬৭ শেয়ার
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সঙ্গে থাকা নারী পরিচয় নিয়ে ধোঁয়াশা কাটেনি। সেই নারী কি মামুনুলের দ্বিতীয় নাকি অন্য কারোর স্ত্রী, এ নিয়ে বিতর্কের অবসান হয়নি।

গত শনিবার অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হয়ে রাতে দুই ভাইকে নিয়ে ফেসবুক লাইফে ওই নারীকে ফের দ্বিতীয় স্ত্রী দাবি করেন এই হেফাজত নেতা। তবে এর স্বপক্ষে যথেষ্ট তথ্য-প্রমাণ দিতে পারেননি তিনি। আলোচিত নারীর নাম জান্নাত আরা ঝর্ণা (২৭)। তিনি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামের মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান ওরফে ওলি মিয়ার মেজ মেয়ে। ওলিয়ার কামারগ্রাম ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। ঝর্ণা মামুনুুলের স্ত্রী নন-এমনটা জানিয়েছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী। প্রথম স্ত্রী আমেনা তৈয়াবার বদলে জান্নাতকে স্ত্রী দাবি করে মামুনুল রয়েল রিসোর্টে কক্ষ বুকিং করেছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলোর দাবি।

এদিকে শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া মামুনুল ও তার বোনের একাধিক ফোনালাপের তথ্যের বরাতে মনে করা হচ্ছে, রিসোর্টে সঙ্গে থাকা সেই নারী হেফাজত নেতার স্ত্রী নয়। সেই কলগুলোতে প্রথম স্ত্রীকে ম্যানেজ করার চেষ্টা করতে শোনা গেছে।

অন্যদিকে যারা মামুনুল হকের ফোনালাপ ফাঁস করেছেন, তাদের শাস্তি চায় হেফাজতে ইসলাম। রোববার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সভায় এ দাবি জানান সংগঠনটির নেতারা। এ ছাড়া হেফাজত নেতা মামুনুল হক লাঞ্ছিত ও হামলার অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনিসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সেখানকার থানায় অভিযোগ দেয়া হয়েছে। আর ব্যাপক ভাঙচুরের ঘটনায় হেফাজত নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধেও মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

এদিকে বিভিন্ন সূত্র দাবি করছে, সোনারগাঁয়ে যে নারীসহ হেফাজত নেতা মামুনুলকে শনিবার বিকালে অবরুদ্ধ করা হয়, সেই নারী প্রকৃতপক্ষে তার স্ত্রী নন। ওই নারীকে দ্বিতীয় স্ত্রী দাবি করে নাম আমিনা তৈয়বা বললেও জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম জান্নাত আরা ঝর্ণা। মূলত মামুনুলের প্রথম স্ত্রীর নাম আমিনা। তার নাম ব্যবহার করেই রয়েল রিসোর্টে কক্ষ বুকিং নেয়া হয়েছিল বলে দাবি হোটেল কর্তৃপক্ষের।

প্রকৃতপক্ষে মামুনুল সঙ্গে থাকা মেয়েটির নাম ঝর্না। তার বাবা ওলিয়ার রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, জান্নাত আরা ঝর্নার নয় বছর বয়সে বিয়ে হয়েছিল হাফেজ শহীদুল ইসলাম ওরফে শহীদুল্লাহ নামে এক ব্যক্তির সঙ্গে। তার বাড়ি বাগেরহাটের চিতলমারীর চর-কচুড়িয়া গ্রামে। শহীদুল্লাহ ও ঝর্না দম্পতির আব্দুর রহমান (১৭) ও তামীম (১২) নামে দুই পুত্রসন্তান রয়েছে।’

তিনি আরো বলেন, ‘পারিবারিক কলহের জেরে আড়াই বছর আগে শহীদুল্লাহ ও ঝর্নার ডিভোর্স হয়ে যায়। দুই বছর আগে পরিবার থেকে পাত্র দেখে মেয়েকে বিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছিল। পরে নিজেই বিয়ে করেছে বলে জানায় ঝর্না। তবে কাকে বিয়ে করেছে তা আমাদের জানায়নি।’

এদিকে শনিবার শেষ বিকালে পুলিশের জিজ্ঞাসাবাদে মামুনুল হক বলেছেন, অবকাশকালীন সময় কাটাতে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে সোনারগাঁ জাদুঘরে গিয়েছিলেন। সেখান থেকে বিশ্রাম নেয়ার জন্য দুপুরে দিকে রয়েল রিসোর্টে যান। ওই নারীকে দুই বছর আগে বিয়ে করেছেন তিনি। সন্ধ্যার পর মুক্ত হয়ে তিনি ঢাকায় আসেন। এদিন রাতে দুই বড় ভাইকে নিয়ে ফেসবুক লাইফে এসেও মামুুনুল দাবি করেন, রিসোর্টে সঙ্গে থাকা সেই নারী তার দ্বিতীয় স্ত্রী। এক সময় তার ঘনিষ্ঠ বন্ধুর স্ত্রী ছিল। বছর দুয়েক আগে তিনি বিয়ে করেছেন।

মামুনুলের ফোনালাপ ফাঁসকারীদের শাস্তি চায় হেফাজত: যারা মামুনুল হকের ফোনালাপ ফাঁস করেছে, তাদের শাস্তি চায় হেফাজতে ইসলাম। গতকাল বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক প্রতিবাদ সভায় এ দাবি জানান সংগঠনটির নেতারা। হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুুলকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির কেন্দ্রীয় সহকারী মহাসচিব সাখাওয়াত হোসেন রাজি।

সাখাওয়াত হোসেন রাজি বলেন, ‘মামুনুল হক ও তার স্ত্রীকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে যে বক্তব্য দিয়েছেন তা ভুল তথ্যের ওপর ভিত্তি করে দেয়া হয়েছে। আমরা আশা করব তিনি তার এই বক্তব্য প্রত্যাহার করে নেবেন।’

সতী নারীকে অপবাদ দিয়ে একজন নারীর চরিত্র হরণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘মামুনুল হক তার স্ত্রীকে নিয়ে একটা রিসোর্টে গিয়েছিলেন, সেখানে ছাত্রলীগের লোকেরা তাকে হেনস্থা করেছে। তার নামে যে সমস্ত অডিও ক্লিপ বের করা হয়েছে এ বিষয়ে আমরা আইনগত পদক্ষেপ নেব।’

সোনারগাঁ যুুবলীগ-ছাত্রলীগ নেতাদের নামে হেফাজতের অভিযোগ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনিসহ অজ্ঞাতদের আসামি করে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। রোববার দুপুরে হেফাজত নেতা মোহাম্মদ ফয়সাল মাহমুদ হাবিবি বাদী হয়ে এ অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে বলা হয়, শনিবার দুপুরে মামুনুল হক সস্ত্রীক সোনারগাঁ রয়েল রিসোর্টে বিশ্রাম নেয়ার সময় রিসোর্টের মালিক শেখ সাইদুর রহমান ও তার কর্মচারীরা তাকে নিরাপত্তা দিতে ব্যর্থ হন। এ সময় সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনির নেতৃত্বে অজ্ঞাতনামা ব্যক্তিরা মামুনুল হকের ওপর হামলা চালান। মামুনুল হকের গাড়ির চাবি ও মানিব্যাগ ছিনিয়ে নেন।

প্রসঙ্গত, শনিবার বিকাল সাড়ে ৩টায় দিকে সোনারগাঁ রয়েল রিসোর্টের ৫ম তালার ৫০১ নম্বর কক্ষে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে ‘নারীসহ’ অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগ ও যুবলীগের কতিপয় নেতাকর্মী। তাকে আটকে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। মামুনুল হক অবরুদ্ধ এমন খবর শুনে সেখানে সন্ধ্যার পর সেখানে জড়ো হতে থাকেন প্রায় হাজারো হেফাজতের নেতাকর্মীরা।

একপর্যায়ে রয়েল রিসোর্টে হামলা চালান তারা। মামুনুলকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যান বিক্ষুব্ধ হেফাজতের কর্মীরা। পরে সোনারগাঁ মোগড়াপাড়া চৌরাস্তায় গিয়ে দোকাটপাট ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দীর্ঘক্ষণ অবরোধ করেন রাখেন হেফাজত কর্মীরা। এ তাণ্ডবের ঘটনায় একাধিক মামলা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x