শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

পাবনায় আজমী গার্মেন্টসে আগুন, কোটি টাকার ক্ষতি

অনলাইন ডেস্ক / ৯৭ শেয়ার
প্রকাশ : বুধবার, ৩ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিনিধি: পাবনায় আজমী গার্মেন্টসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এতে গার্মেন্টস মালিক সর্বশান্ত হয়ে গেছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি ২০২১) রাত ২ টার দিকে সদরের হিমায়েতপুর ইউনিয়নের মানসিক হাসপাতালের পাশে কাশিপুর মোড়ে আজমী গার্মেন্টসে এই অগ্নিকান্ডে ঘটনা ঘটে।

এ বিষয়ে পাবনা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, অগ্নিকান্ডের দিন রাত সাড়ে ৮ টার দিকে কারখানা বন্ধ করার আগে প্রতিদিনের মত সব কাজকর্ম শেষ করে কর্মচারীরা পোষাক ও সেলাইমেশিন ঠিকঠাক করে চলে যায়, পরে রাত দুইটার দিকে বিদ্যুতের শর্কসার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়ে পুরো গার্মেন্টসে ছড়িয়ে পড়লে ভিতরে থাকা সব পোষাক, রং ফাইন লং পিচ কাপড়, প্রায় ৪ টন ও টার্কিজ ব্লেজার কাপড় ২ টন, ৪০ থেকে ৪৫ হাজার পিচ উন্নতমানের টি-শার্ট, ২ হাজার পিচ আরো জগা প্যান্ট, কড প্যান্ট, ওয়ার্কিং প্রসেসিং অবস্থায় পুরে যায়।

প্রত্যক্ষদর্শী ওহিদুল ইসলাম বলেন, আনুমানিক রাত দুইটার দিকে আমি রুম থেকে বাহিরে বের হলে এই কারখানায় আগুন দেখতে পেয়ে চিৎকার দিলে লোকজন এগিয়ে আসলে আগুন নেভাতে চেষ্টা করা হয়। এর পর ফায়ার সার্ভিসকে খবর দেই।

কারখানার ফোরম্যান সাইদুল ইসলাম বলেন, এই কারখানায় অনেক কর্মচারী কাজ করে জীবিকা নির্বাহ করে আসছে, মাস শেষে তাদের বেতন দিব ঠিক সেই মুহুর্তে আগুনে সব পুরে গেল, এখন সব কর্মচারী পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন পার করছে।

পাবনা ফায়ার সার্ভিস সেই রাতেই আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। তাদের ধারণা, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে।


আজমী গামেন্টসের পরিচালক তানভীর আহমেদ দ্বীপ জানান, হঠাৎ করে আমার গামেন্টসে আগুন লেগে সব পুরে ছাই হয়ে গেছে, আমি এখন নিঃশ হয়ে গেছি, কর্মচারীদের বাধ্য হয়ে এখান থেকে বাদ দিয়ে দেওয়ার উপক্রম হয়েছে। আমার কারখানার সব পুরে গেছে, অটোসেলাইমেশিন, পোষাকসহ যাবতীয় জিনিসপত্র একেবারে পুরে ছাই হয়ে গেছে। তিনি আরো জানান, কারখানা পুরে যাওয়ায় প্রায় কোটি টাকার মালামালের ক্ষতি সাধিত হয়েছে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x