শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:২২ অপরাহ্ন

পাবনায় থামছেই না অবৈধ বালু ব্যবসা

অনলাইন ডেস্ক / ৩১৭ শেয়ার
প্রকাশ : বুধবার, ৩ মার্চ, ২০২১

পাবনায় কোনভাবেই থামছে না অবৈধ বালুর ব্যবসা। জেলার সদর উপজেলার অন্তর্ভুক্ত দোগাছী ইউনিয়নের শিলাইদহ পদ্মা নদীর কয়েকটি পয়েন্টে গত পাচ বছর ধরে অবৈধ ভাবে বালু কেটে বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ীরা এমন অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সুত্রে জানা যায় যে, দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসান এর মদদপুষ্ট হয়ে গত পাচ  বছর ধরে অবৈধ ভাবে বালু উত্তলোন করছে এই অসাধু ব্যবসায়ীরা এতে নদী পার কেটে ফেলার ফলে নদী পাড়ের মানুষদের মধ্যে নদী ভাঙনের ভীতি বিরাজ করছে। এছাড়াও শিলাইদহ ঘাট থেকে পাবনা শহরের পুরাতন টেকনিক্যাল মোড় পর্যন্ত আট কিলোমিটার রাস্তার বেহাল দশা এবং ধুলাবালিতে আশেপাশের এলাকার মানুষদের শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিয়েছে।
এ সম্পর্কে এলাকাবাসীর একজন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএমকে অবগত করে প্রতিকার চাইলে তিনি বলেন, “আমি নিজে গিয়ে কয়েকবার বন্ধ করেছি, সার্বক্ষনিক পুলিশ পাহারার অভাবে তারা এই কাজ করছে, আবারও অভিযান পরিচালনা করা হবে।”
প্রতিকার চেয়ে স্থানীয় লোকেরা জোট বাধলেও এলাকার প্রভাবশালী নেতাদের ভয়ে মুখ খুলতে পারছেন না বলে জানান তারা।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x