শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের কথা নতুন প্রজন্মকে জানাতে হবে-রণেশ মৈত্র

অনলাইন ডেস্ক / ৭৩ শেয়ার
প্রকাশ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

বার্তা সংস্থা পিপ (পাবনা) : ভাষা সৈনিক, কলামিষ্ট ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র বলেছেন, মহান মুক্তিযুদ্ধের কথা নতুন প্রজন্মকে জানাতে হবে। এ জন্য সকলকে কাজ করতে হবে। তিনি আরও বলেন, আগামী কয়েক বছর পরে মুক্তিযোদ্ধারা আর বেঁেচ থাকবে না। তাই প্রগতীশীল সকল সংগঠন ও প্রতিষ্ঠানকে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে নানাভাবে কাজ করতে হবে। তবেই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ অর্থবহ হবে।

সোমবার বিকেলে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে গোল্ডেন বাস্কেট আয়োজিত রং তুলিতে বাংলাদেশ শীর্ষক এক চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রণেশ মৈত্র এ কথা বলেন।

গোল্ডেন বাস্কেট ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হাসানের সভাপতিত্বে ও পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ ইসমত, পাবনা প্রেসক্লাবের সসম্পাদক সৈকত আফরোজ আসাদ, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জরি সৌমি, স্কয়ার ফুড এন্ড বেভারেজের এরিয়া সেলস ম্যানেজার এসএম শোয়াইব, টেরিটরি সেলস অফিসার মো. রায়হান মিয়া, গোল্ডেন বাস্কেট পরিচালক (মার্কেটিং) সোহেল রানা প্রমুখ। মহান বিজয় দিবসে এই প্রতিযোগিতা শুরু হয় এবং ১ মার্চ পুরুস্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হয়। তিন শতাধিক শিশু কিশোর শিক্ষার্থী এই প্রতিযোগতায় অংশ নেয়।
অনুষ্ঠান শুরুর আগে মহান স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে আতœদানের জন্য তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x