শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

পাবিপ্রবিতে ‘প্রগতি কলম সমাজ’ এর যাত্রা শুরু

অনলাইন ডেস্ক / ৯৯ শেয়ার
প্রকাশ : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেখকদের সংগঠন ‘প্রগতি কলম সমাজ’ এর যাত্রা শুরু হয়েছে। গত ২৭ শে ফেব্রুয়ারি, ২০২১ ইং তারিখে প্রতিষ্ঠাকালীন কমিটি প্রকাশ করার মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কিছু উদ্যমী তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমের ফলস্বরূপ গড়ে উঠে ‘প্রগতি কলম সমাজ’।উক্ত সংগঠনে রয়েছেন কবি,গল্পকার,প্রাবন্ধিক,সমালোচক, সাংবাদিক সহ আরো অন্যান্য পর্যায়ের তরুণ ও সম্ভাবনাময়ী লেখকগণ।

সংগঠনটির গঠনতন্ত্র মেনে অনুচ্ছেদ-৭ অনুযায়ী প্রথম কার্যকরী কমিটি প্রকাশ করে যেখানে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন শাবলু শাহাবুদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন নাজমুল ইসলাম শাকিল।এছাড়াও সংগঠনটির সহ-সভাপতি হিসেবে রয়েছেন মোঃ শাকিল হোসেন, নাজমুল ইসলাম আবির,হাসান রনি।

সংগঠনটির প্রকাশিত কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ মাহমুদ,সাংগঠনিক সম্পাদক পবিত্র কুমার মাহাতো,সহ-সাংগঠনিক সম্পাদক তনুশ্রী রানী ঘোষ,দপ্তর সম্পাদক রুবেল হোসেন, উপ-দপ্তর সম্পাদক রাজু হোসাইন, অর্থ সম্পাদক সুবর্না সরকার তিথি, উপ-অর্থ সম্পাদক শরিফ হাসান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অনামিকা রানী দাস, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুরাইয়া ফেরদৌস, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাফরিন সুলতানা মৌ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান ফরাজি, উপ-শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক রুকাইয়া বুলবুল এবং উপ-প্রচার সম্পাদক হিসেবে পারভেজ আলি দায়িত্ব পেয়েছেন।

সংগঠনটির নব-নির্বাচিত সভাপতি শাবলু শাহাবুদ্দিন জানান,” পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম একটি স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয়। এখানে সবাই মেধাবী এবং এদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি অনেকেই শখের বসে বা অনেকে প্যাশন থেকে লেখালেখি করে এবং এদের লেখার হাতও যথেষ্ট প্রশংসার দাবিদার। এরা সবাই তরুণ এবং এদের মধ্যে অপার সম্ভাবনা রয়েছে।আমরা বেশ কয়েকজন যারা একটু লেখালেখিতে বেশি সক্রিয় তাদের মতামত ও প্রচেষ্টায় আমরা লেখকদের একটি প্ল্যাটফর্ম তৈরী করার সাহস পাই এবং অবশেষে সকলের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় সেটি বাস্তবায়িত হলো আলহামদুলিল্লাহ। আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্যে হলো সবাইকে আরো পাকাপোক্ত করে তোলা,লেখালেখি সংশ্লিষ্ট সমস্যার সমাধান করা,সাধ্যমতো সভা,সেমিনার,কর্মশালার আয়োজন করে লেখালেখি সংশ্লিষ্ট বিষয়গুলোকে আরো সহজতর করে তোলা;সর্বোপরি এই ছোট পরিসর থেকে বড় পরিসরে সকলকে নিয়ে যাওয়াটাই হবে আমাদের স্বার্থকতা।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x