শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৫০ অপরাহ্ন

পাবনায় বিএফএফ সমকালের উদ্যোগে বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক / ৭৮ শেয়ার
প্রকাশ : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিনিধি: আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে সমকাল সুহৃদ সমাবেশ এবং বাংলাদেশ ফিড্রম ফাউন্ডেশনের উদ্যোগে “বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি” এই শ্লে¬াগানে জেলার ৮টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি ২০২১) দুপুরে পাবনা প্রেসক্লাব ভিআইপি মিলনায়তনে এ বিতর্ক অনুষ্ঠার অনুষ্ঠিত হয়।

প্রতিদ্বন্দ্বিতাপুর্ন বিতর্ক প্রতিযোগিতায় পাবনা জিলা স্কুল চ্যাম্পিয়ন এবং পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। পাবনা জিলা স্কুলের রেদোয়ানুল ইসলাম শ্রেষ্ট বির্তাকিক নির্বাচিত হন। পরে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম।

পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, স্কয়ার হাই স্কুল এন্ড কলেজ, গোপাল চন্দ্র ইন্সটিটিউট (জিসিআই), ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজ, পাবনা সেন্ট্রাল গার্লস হাই স্কুল এন্ড কলেজ এবং ছিদ্দিক মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজ এই বির্তক প্রতিযোগিতায় অংশ নেয়।

এর আগে সকালে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাহেদ নেওয়াজ এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন। সমকালের পাবনাস্থ স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি ও পাবনা শহীদ সাধন সঙ্গীত কলেজের প্রাক্তণ অধ্যক্ষ আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

পাবনার সরকারী এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের শিক্ষক এসএম ফরিদ, পাবনা পাইওনিয়র স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেবুনেচ্ছা ববিন, পাবনা থেকে প্রকাশিত দৈনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল বিচারকের দায়িত্ব পালন করেন।

পাবনা প্রেসক্লাবের সহসভাপতি শহীদুর রহমান শহীদ, পাবনা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ হুমায়ুন কবীর তপু, পাবনা জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সি লাইন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. সেলিম হোসেন, দৈনিক আমাদের অর্থনীতির মিজান তানজিল, পাবনা সদর থানার ওসি নাছিম এহমিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা ও মর্ডারেটরের দায়িত্ব পালন করেন সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মো. মনছুর আলম। এ ছাড়া সমকাল সূহৃদ মাহবুবা কাজল, এবিএম ফাইয়াজ রহমান সার্বিক সহযোগিতা করেন।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ