শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

বিশ্ব ভালোবাসা দিবসে জোনাকি’র ভালোবাসা মানবতার তরে!

অনলাইন ডেস্ক / ৭২ শেয়ার
প্রকাশ : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

“মানবতা যেখানে অবহেলিত

জোনাকি রা সেখানে উদ্ভাসিত” _______
এই শ্লোগানকে হৃদয়ে ধারণ করে কাজ করে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একঝাক প্রাণবন্ত মানবপ্রেমীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সর্ববৃহৎ সংগঠন “জোনাকি”।

১৪ ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে যেখানে তরুণ-তরুণীরা মেতেছেন সাজগোজে আর ফুল,বেলুন কিনে প্রেমিক-প্রমিকাদের মন খুশি করতে, সেখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জোনাকি-রা ভালোবাসা দিবসের
প্রতিটি গোলাপের দামে কিনেছেন
একজন ক্ষুধার্ত অসহায় মানুষের একবেলার খাবার।

দুপুর গড়াতেই চোখে পড়ে এই সংগঠনের সদস্যদের পাবনা শহরের আনাচে-কানাচেতে খুঁজে বের করে ক্ষুধার্ত অসহায়দের মলিন মুখে একবেলায় অকৃত্রিম হাসি ফুটাতে।তাদের পাবনা শহরের রবিউল মার্কেট,রুপকথার গলি,শেখ রাসেল পার্ক,অনন্ত বাজার,কেন্দ্রীয় বাস টার্মিনাল ও পাবনা রেলওয়ে স্টেশনে দুপুরের খাবার (বিরিয়ানি) বিতরণ করতে দেখা যায়।

সংগঠনটির সভাপতি নাজমুল হক অনিক ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন যৌথ বিবৃতিতে জানান,” পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আত্মত্যাগী তরুণ-তরুণীদের মানবতা লালন করার একটি সুযোগ্য প্ল্যাটফর্ম এই আমাদের “জোনাকি”।
আমাদের “জোনাকি” বিগত ৬ বছর ধরে মানবতার সেবক হয়ে দুস্ত, অসহায়,বিপর্যস্ত মানুষের পাশে এসে দাঁড়িয়ে সাহস যুগিয়ে আসছে এবং পাশাপাশি প্রকৃতির রূপ বৈচিত্র্য রক্ষায়ও বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।মনুষ্যত্বের যেখানে অবক্ষয় সেখানেই যেনো জোনাকিদের অবাধ বিচরণ। আজ বিশ্ব ভালোবাসা দিবসের এই কার্যক্রম আমাদের সেইরকম ধারাবাহিক কার্যক্রমেরই অন্তর্ভুক্ত, তবে এবারই এটা প্রথমবার করেছি এবং ভবিষ্যতে নিয়মিত করতে চাই ইনশাআল্লাহ।

এই খাদ্য বিতরণ কর্মসূচিতে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকরা জানান,আমরা ক্ষুধার্ত মানুষের মুখে খাবার তুলে দিয়ে যে অকৃত্রিম হাসির ভাগীদার হতে পেরেছি এতে নিজেদের সৌভাগ্যবানই মনে করছি।ভালোবাসা দিবসে এটাই আমাদের ভালোবাসার পূর্ণতা দান করেছে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ