শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৫৮ অপরাহ্ন

সাঁথিয়ায় মোস্তফা বাহিনীর হুমকিতে গ্রাম ছাড়া কালামগংরা

অনলাইন ডেস্ক / ১০৩ শেয়ার
প্রকাশ : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনার সাঁথিয়ায় বাড়ি-ঘর ভাংচুরের ঘটনায় পত্রিকায় সংবাদ প্রকাশের পর থেকে প্রভাবশালী মোস্তফা বাহিনীর অত্যাচারে এলাকা ছাড়া অসহায় কালামগংরা।

অভিযোগে জানাযায়, সাঁথিয়া উপজেলাধীন তেঁথুলিয়া পুরানপাড়া গ্রামের আবুল কালাম গংদের সাথে প্রতিবেশী প্রভাবশালী গোলাম মোস্তফাগংদের সাথে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধ মিমাংসার জন্য কয়েক দফা বৈঠক করে গত ২০০৯ সালে সীমানা প্রাচীর করে। এতেও মোস্তফা বাহিনী ক্ষান্ত হয়নি। গত ৮ জানুয়ারী গোলাম মোস্তফা গংরা আবার জোড়পূর্বকভাবে কালামগংদের ঘরবাড়ি ভাংচুর করে সীমানার প্রাচীর করতে গেলে কালামগংরা বাধা দেয়।

এতে উভয় পক্ষের অন্তত ৮জন আহত হয়। এ সংক্রান্ত স্থানীয় কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর থেকে প্রভাবশালী মোস্তফা তার বাহিনীর হুমকিতে কালামগংরা বাড়ি ছাড়া করছে। তারা আত্মরক্ষার্থে পাবনা আদালতে অভিযোগ দায়ের করেছে। একটি সূত্রে জানায়, আবুল কালামের বাড়ি তেঁথুলিয়া মৌজার শেষ সীমানায়। গোলাম মোস্তফা বর্র্তমান প্রভাবশালী হওয়ায় এলাকার নিরহ মানুষ মুখ খুলতে ভয় পায়। গোলাম মোস্তফা তার কিছু বাহিনী নিয়ে নামমাত্র সীমানা নির্ধারন করে রামচন্দ্রপুর মৌজার জমি দিয়ে পূরন করে দিয়ে জোড়পূর্বক প্রাচীর নিমার্ণ করছে।

আবুল কালামের ছেলে দেলোয়ার জানান, আমাদের বাড়ি যেহেতু তেঁথুলিয়া মৌজায় সেহেতু তেঁথুলিয়া মৌজার জমি দিয়ে বাড়ির সীমানা পূরণ করতে হবে। তেঁথুলিয়া মৌজার মধ্যেই আমাদের বাড়িতে শান্তিতে বসবাস করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাই।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x