শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

পাবনায় পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে নৌকার প্রার্থীদের জয়

অনলাইন ডেস্ক / ৩৭ শেয়ার
প্রকাশ : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিনিধি : দ্বিতীয় ধাপে পাবনার ৪ টি পৌর সভা নির্বাচনে মেয়র পদে উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকার প্রার্থীদের জয় হয়েছে। প্রাথমিক বেসরকারি ফলাফলের ভিত্তিতে তাদের বিজয় ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি ২০২১) ঈশ্বরদী, ভাঙ্গুড়া, ফরিদপুর, সাঁথিয়া পৌরসভায় সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। পরে ভোট গণনা করার পর তাদের রাত সোয়া ৮ টার দিকে তাদের বিজয়ী ঘোষণা করা হয়।

ঈশ^রদী পৌরসভায় ইসাহক আলী মালিথা (নৌকা) ২৮৫৮২ ভোটে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপির রফিকুল ইসলাম নয়ন (ধানের শীষ), ২১৮৫ ভোট ।

সাঁথিয়া পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু (নৌকা) ১৬৩৮৫ ভোটে নির্বাচিত হন। বিএনপির প্রার্থী সিরাজুল ইসলাম সিরাজ (ধানের শীষ) ৫০৭০ ভোট ।

ফরিদপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী, কামরুজ্জামান মাজেদ (নৌকা) ৫০৪৬ ভোটে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির এনামুল হক (ধানের শীষ) ৩৪৭২ ভোট পান।

ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ গোলাম হাসনাইন রাসেল এর অন্য কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় ইতোপূর্বে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

ঈশ্বরদীর (নৌকার প্রার্থী) নব নির্বাচিত মেয়র ইহাহক আলী মালিথা ও সাঁথিয়ার (নৌকার প্রার্থী) নব নির্বাচিত মেয়র মাহবুবুল আলম বাচ্চু বলেন, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়নমূলক কাজ মানুষের অন্তরে গাঁথা আছে এবং জননেত্রী দেশরতœ শেখ হাসিনার উপর জনগনের আস্থা আগের চেয়ে অনেক গুন বেড়েছে বলেই জনগণ নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। আমরা জনগণের এই ভালবাসায় চির কৃতঙ্গ হয়ে থাকব। জনগনের ভালবাসা নিয়েই আমরা সরকারের উন্নয়নে ধারাবাহিকতা বজায় রাখব, আমাদের পৌরসভাকে আধনিকায়ন ও রোল মডেলে রুপান্তর করব ইনশাআল্লাহ। সেই সাথে পৌর এলাকা থেকে মাদকের গডফাদারদের উচ্ছেদ করা হবে, জঙ্গিবাদ সন্ত্রাস নির্মূলসহ এলাকার যাবতীয় অরাজকতা দুর করব।

পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ের বিষয়টি নিশ্চিত করে জানান, শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণে নেয়া হয়েছিল সব ধরনের ব্যবস্থা। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সবার সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন ভোট গ্রহণ শেষ হয়ে ফলাফল ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরণের অপৃতিকর ঘটনা ঘটেনি । বিএনপিসহ সকল প্রার্থীদের অভিযোগের সাথে সাথে ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেছেন, অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণ নিশ্চিত করতে পুলিশ বাহিনীর পক্ষ থেকে যা যা করণীয় সব করা হয়েছিল, সুষ্ঠু নির্বাচনের জন্য আইনশৃঙ্খলায় যারা নিয়োজিত ছিলেন, তাদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

ডেইলিপাবনা/আরএইচ


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x