পাবনায় আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১২, ২০২০

নিজস্ব প্রতিনিধি: পাবনায় অটোরিক্সার গ্যারেজ দেওয়াকে কেন্দ্র করে আধিপত্য বিস্তার নিয়ে বকুল হোসেন শেখ (৪৩) নামে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে নিহতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী।।

শনিবার (১২ ডিসেম্বর ২০২০) দুপুর ১২ টায় হাজার হাজার শুভাকাঙখী নিয়ে শহরের অনন্ত বাজার থেকে মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বকুল হত্যাকারিদের গ্রেফতারের দাবিতে শ্লোগানে মূখরিত হয় পুরো শহর।

বিক্ষোভ মিছিলে নিহত বকুলের বাবা দুলাল শেখসহ আত্মীয়স্বজন এলাকাবাসী উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলে হত্যাকারিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ অনন্ত বাজার এলাকায় অবৈধ চাঁদা আদায় বন্ধ করতে প্রশাসনের নিকট আকুল আবেদন জানানো হয়।

নিহত বকুল সদর উপজেলার দোগাছি ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুরের দুলাল শেখের ছেলে। ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য, সদর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক ছিলেন। পেশায় সে একজন ঠিকাদার।

উল্লেখ্য: এলাকায় আধিপত্য ও চাঁদা নিয়ে মকসেদ আলীর সাথে দীর্ঘ দিনের বিরোধ চলে আসছিল। এর পর অনন্ত মোড়ের সিএনজি – অটোরিক্সায় বেপরোয়াভাবে চাঁদা আদায়ের বিপক্ষে অবস্থান নেয়। মোড়ে যাটজট সৃষ্টি না হয় সেই কারনে গ্যারেজ সড়িতে নিয়ে অন্য জায়গায় স্থানান্তর করার বিষয়ে মতামত দেন নিহত বকুল মেম্বর। সেটাই হলো তার জীবনের কাল। শুক্রবার সন্ধা সাড়ে ৬ টায় অনন্ত বাজারে দাঁিড়য়ে থাকা অবস্থায় মকসেদ বাহিনীর সন্ত্রাসীরা এলোপাথারীভাবে কুপিয়ে হত্যা করে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়।