চিত্রগৃহ চাটমোহরের উদ্যোগে দুইদিনব্যাপী ‘চিত্র প্রদর্শনী’র সমাপনী 

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ , ডিসেম্বর ১, ২০২০
নিজস্ব প্রতিনিধি : করোনাকালে ঘরে বসে শিশুদের আঁকা ছবি নিয়ে চিত্রগৃহ চাটমোহরের উদ্যোগে শেষ হলো দুইদিনব্যাপী চিত্র প্রদর্শনী। মঙ্গলবার (০১ ডিসেম্বর) দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  রেজাউল রহিম লাল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরিন।
এ সময় চিত্রগৃহের শিশু চিত্রকরেরা ফুলের পাঁপড়ি বর্ষণ ও ফুলের তোড়া দিয়ে অতিথিবৃন্দকে শুভেচ্ছা ও জানান। পরে অতিথিবৃন্দ প্রদর্শনীর চিত্র গুলো ঘরে দেখেন। প্রধান অতিথি রেজাউল রহিম লাল-এর হাতে উপহার স্বরূপ শিশু চিত্রকরদের আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পেন্সিল স্কেচ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-র পেন্সিল স্কেচ প্রদান করা হয়।
পরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল তাঁর বক্তব্যে শিশু শিল্পীদের পেন্সিল ও রঙ তুলিতে আঁকা ছবি গুলো দেখে বিষ্ময় প্রকাশ করেন। তিনি চিত্রগৃহ চাটমোহরের অনুকুলে দুই লাখ টাকা অনুদানের ঘোষণা দেন। সেইসাথে পাবনা জেলা পরিষদ প্রকাশিত ২০২১ সালের ক্যালেন্ডারে চিত্রগৃহ চাটমোহর-এর চিত্র প্রদর্শনীর ছবি প্রকাশের আশ্বাস প্রদান করেন। এছাড়াও জাতীয় পর্যায়ে চিত্রগৃহ চাটমোহরের চিত্র প্রদর্শনীর সুযোগ করে দেয়ার আশ্বাসও প্রদান করেন।
চাটমোহর ডিবেট ক্লাবের মডারেটর সাওদা জামান রিসা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা পর্বে বক্তব্য দেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আতিকুর রহমান আতিক, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন প্রমূখ।
সমাপনী অনুষ্ঠানে চিত্রগৃহ চাটমোহরের ব্যবস্থাপনা পরিচালক জেমান আসাদ, শিল্প পরিচালক মানিক দাস, অঙ্কন শিল্পী মিলন রব, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রোকেয়া আজাদ, পাট অধিদপ্তর রাজশাহী’র কর্মকর্তা জিয়াউর রহমান টিটু, চ্যানেল ২৪-এর পাবনা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক কালেরকন্ঠ প্রতিনিধি আব্দুল লতিফ রঞ্জু, দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু, সাংবাদিক তুষার ভট্টাচার্য্য, নাট্যকর্মী বিপ্লব আচার্য্য, স্টুডেন্টস্ থিয়েটার আর্ট-এর প্রতিষ্ঠাতা সভাপতি মাহদি ইয়ানুর মিথেল, তারুণ্যের আলো’র সভাপতি মেহেদী হাসান মিলন, ‘তারুণ্যের আলো সাহিত্য তরী’ পত্রিকা সম্পাদক আবু বকর সিদ্দিক সহ কচিকাঁচা আঁকিয়ে বন্ধুগণ এবং তাদের অভিভাবক ও অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রায় ৬ শতাধিক চিত্র সমন্বয়ে চলা দু’দিনব্যাপী চলা এই চিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয় সোমবার (৩০ নভেম্বর)। সকাল দশটা থেকে বিকেল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয় এ প্রদর্শনী।