চাটমোহরে দুইদিনব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ , নভেম্বর ৩০, ২০২০

বার্তা সংস্থা পিপ (পাবনা) : করোনাকালীন ঘরে বসে শিার্থীদের আঁকা ছবি নিয়ে পাবনার চাটমোহরের শুরু হলো দুইদিনব্যাপী চিত্র প্রদর্শনী। সৃজনশীল চিত্র শিালয় ‘চিত্রগৃহ চাটমোহর’ এই প্রদর্শণীর আয়োজন করে।

সোমবার (৩০ নভেম্বর) সকাল দশটায় পৌর সদরের মাস্টারপাড়ায় চিত্রগৃহ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন।

পরে চিত্রগৃহ’র ব্যবস্থাপনা পরিচালক জেমান আসাদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, উপজেলা শিা অফিসার খন্দকার মাহবুবুর রহমান, জনতা ব্যাংক চাটমোহর শাখার ব্যবস্থাপক আহসান হাবীব, প্রবীণ শিক অলোক কুমার কুন্ডু, বিজয় ভৌমিক, চাটমোহর প্রেসকাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন প্রমুখ।

এ সময় শিার্থীর আঁকা ও পাথরে খোদাইকৃত একটি শুভেচ্ছা স্মারক উপহার চিত্রগৃহ’র প থেকে প্রধান অতিথিকে প্রদান করা হয়। পরে অতিথিরা প্রদর্শনীর ছবি ঘুরে দেখেন এবং শিার্থীদের আঁকা ছবি ও আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

প্রদর্শনীতে শতাধিক কোমলমতী শিার্থীদের আঁকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিভিন্ন মনীষী, করোনা, ফুল, পাখি সহ বিষয় ভিত্তিক ছয় শতাধিক ছবি স্থান পেয়েছে। পুরো আয়োজনে সমন্বয় করেছেন চিত্রগৃহ চাটমোহরের শিল্প পরিচালক ও বিশিষ্ট অংকন শিক মানিক দাস।