দুই বছরেও বিচারভূত হয়নি আহমেদ মিশকাত হত্যা মামলার!

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ , নভেম্বর ১৭, ২০২০

সংবাদদাতাঃ

পাবনায় দুই বছর পেরিয়ে গেলেও বিচারভূত হয়নি মেধাবী শিক্ষার্থী আহমেদ মিশকাত হত্যা মামলার।

গত (০৬-১১-১৮) তারিখ রাত ৯ ঘটিকায় সরকারী এডওয়ার্ড কলেজ’র লিচু তলায় ফোনালাপে ডেকে নিয়ে গিয়ে নৃশংসভাবে ছুরিকাঘাতে হত্যা করে। ঘটনার দুই বছর অতিক্রান্ত হলেও বিচারভূত হয়নি এই হত্যা মামলার, এতে ক্ষুব্ধ হয়েছে তার পরিবার ও এলাকাবাসী।

এ সম্পর্কে নিহত মিশকাত’র পিতা সৈয়দ গোলাম মোস্তফা আবেগে আপ্লুত হয়ে বলেন “দুই বছর পেরিয়ে গেলেও আমার সন্তান হত্যার বিচার আমি পায় নি,মামলাটি বাংলাদেশ পুলিশ থেকে পিবিআই’এ হস্তান্তর হওয়ার পর বুকে আশা বেধেছিলাম আমার সন্তান হত্যার সুষ্ঠ বিচার হবে কিন্তু পিবিআই আসামি পলাতক থাকার কথা বলে দিনের পর দিন মামলাটি অবহেলা করছে মূলত আসামীরা ক্ষমতাসীন একারনেই পিবিআই মামলাটি এড়িয়ে চলছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার সন্তান হত্যার সুষ্ঠ বিচার দাবি করছি।

পাবনা জেলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থী শীস মোহাম্মদ বলেন “মিশকাত হত্যার আসামীদের মদদদাতা সহ সকল আসামীরা অবাধে আমাদের সামনে দিয়ে ঘুড়ে বেড়াচ্ছে কিন্তু প্রশাসন কেন তাদের গ্রেফতার করছে না সেটা আমার বোধগম্য নয়, আমরা আহমেদ মিশকাত হত্যার সুষ্ঠ বিচার চায়।

এ সম্পর্কে পিবিআই’র সাব-ইনেসপ্যাক্টর সবুজ বলেন ” মামলাটি তদন্তাধীন রয়েছে প্রধান আসামী পলাতক রয়েছে, তাকে আইনের আওতায় আনা সম্ভব হলে সকল আসামীকে আমরা গ্রেফতার করতে সক্ষম হবো।

নিহত আহমেদ মিশকাত পাবনা সরকারী এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের শিক্ষার্থী ও বাংলাদেশ ব্লাড নেটওয়ার্ক(বিবিএন)’র প্রচার সম্পাদক পদে নিযুক্ত ছিলেন।