সৌমিত্রের শারীরিক অবস্থার আরও অবনতি, নেওয়া হচ্ছে ভেন্টিলেশনে

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ , অক্টোবর ২৭, ২০২০

ভারতের পশ্চিমবঙ্গের বর্ষিয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। খবর জিনিউজের।

রোববার রাতে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে, সৌমিত্রের  শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের তারতম্য ঘটেছে। বয়স ও নানা আনুষঙ্গিক রোগের কারণে পারিপার্শ্বিক সংক্রমণ শুরু হয়েছে। তার হৃদযন্ত্র, লিভারসহ বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ এখনও সচল খাকলেও রক্তে অণুচক্রিকা কমছে, ইউরিয়াও বাড়ছে।  বর্ষীয়ান এই অভিনেতার শারীরিক জটিলতা ও কো মর্বিডিটি চিকিৎসার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, বর্ষীয়ান এই অভিনেতার শরীরে ‘সেকেন্ডারি ইনফেকশন’ এর আভাস মিলেছে। রক্তে অক্সিজেনের মাত্রা ওঠা-নামা করায় মাঝেমাঝেই তার বায়োপ্যাপ সাপোর্ট প্রয়োজন হচ্ছে। তাকে ইনভেসিভ সাপোর্ট বা ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার আগে কিডনি ও স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিচ্ছে মেডিকেল টিম।

উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায় দুই সপ্তাহের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন। করোনা আক্রান্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে গত সপ্তাহে তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু হঠাৎই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করেছে।