শিরোনাম
যুক্তরাষ্ট্রের টেক্সাসে গুলিতে নিহত ৬ বাংলাদেশীর দাফন সম্পন্ন ফরিদপুর পৌরসভার মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সেই মুন্নীর পাশে সুজানগর উপজেলা ছাত্রদলের আন্তরিক অবস্থান পাবনায় ২০৫ পিচ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাটমোহরে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ পাবনা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রিয়াদ হোসেন বাবুর জন্মদিন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় তানভিন আহমেদ ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ শুরু আটঘরিয়ায় বিআরডিবি’র নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈশ্বরদী-আটঘড়িয়ার সাবেক এমপি আব্দুল বারী সরদার আর নেই
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৫:১২ অপরাহ্ন

ভারতে সন্তানের দেখাশোনার জন্য সবেতনে ছুটি পাবেন বাবারাও

অনলাইন ডেস্ক / ২৪ শেয়ার
প্রকাশ : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

ভারতে সুখবর পেলেন বাবারা। দেশটির সে সমস্ত সরকারি কর্মচারী একা বাবা অর্থাৎ ‘সিঙ্গেল ফাদার’ তারা সন্তানের দেখাশোনার জন্য ছুটি নিতে পারবেন। এ ক্ষেত্রে অন্যান্য ছুটির মতো এই ছুটিতেও কোনও বেতন কাটা হবে না। অর্থাৎ সরকারি কর্মচারি এ ক্ষেত্রে বেতনসহ ছুটির আবেদন জানাতে পারবেন।

সোমবার একটি বিবৃতি জারি করে এমনটাই জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। খবর জিনিউজের।

বিবৃতিতে জানানো হয়েছে, সিঙ্গেল ফাদারসহ অবিবাহিত কর্মচারী, বিধবা, ডিভোর্সি এমন কেউ যিনি একাই সন্তানের দেখাশোনা করেন, তাদের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য হবে।

মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, বেশ কিছুদিন আগেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে সঠিক তত্ত্বাবধানের অভাবে তা বাস্তবায়নের কিছু সমস্যা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, একেবারে উপরমহল থেকেই এই ছুটির অনুমোদন দেওয়া হবে। এক্ষেত্রে প্রথম এক বছর ছুটি নিলে বেতনের ১০০% এবং পরের এক বছর ছুটি নিলে বেতনের ৮০% মিলবে।

উল্লেখ্য, এর আগে একটি বিবৃতিতে বলা হয়েছিল যে, বিশেষভাবে সক্ষম সন্তানের ক্ষেত্রে বাবা-মা তার সন্তানের ২২ বছর হওয়া পর্যন্ত এই ছুটি পাবেন। সেটি আপাতত নিয়ম থেকে বাদ দেওয়া হয়েছে।


এই বিভাগের আরও খবর
ব্রেকিং নিউজ
x
ব্রেকিং নিউজ
x