পর্যটক মনোস্ক জাতি উন্নয়নের শিখরে পৌঁছে পর্যটন দিবস অনুষ্ঠানে-পাবনা জেলা প্রশাসক

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৭, ২০২০

রফিকুল ইসলাম সুইট :

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন- পর্যটনের সাথে আমাদের অর্থনৈতিক উন্নয়ন জড়িয়ে আছে। আমাদের মানসিকতার পরিবর্তন ঘটিয়ে পরিশ্রম এবং উন্নয়ন সম্পৃক্ত কাজ করতে হবে। ইতিহাস থেকে জানান যায় কলম্বাস, ভাস্কদাগামাসহ ঐতিহাসিক ব্যাক্তিরা অজানাকে জানার উদ্দেশ্যে ঘর থেকে বের হয়েছে। উন্নত দেশের মানুষ কঠোর পরিশ্রম করে অর্জিত অর্থ নিয়ে বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। যে জাতি ঘর থেকে বেরিয়েছে সে জাতি উন্নয়নের শিখরে পৌছে গেছে।পর্যটক মনোস্ক জাতি উন্নয়নের শিখরে পৌঁছে। শিক্ষার্থীদেরকে পর্যটক মনোস্ক করে গড়ে তুলতে হবে।
পাবনায় পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষে পাবনা জেলা প্রশাসন আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণসহ নানা কর্মসুচী পালন করে।
রবিবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এসব কর্মসুচী পালিত হয়।
পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে এসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন বিশিষ্ট শিক্ষা মির্জা শামসুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, বিআরডিবি’র চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, জেলা তথ্য কর্মকর্তা ফরহাদ হোসেন, কলেজ শিক্ষক আলী আকর রাজু , রফিকুল ইসলাম রফিক, পানি উন্নয়ন বোর্ডের মোশাররফ হোসেন, ভোক্তা অধিকার কর্মকর্তা আব্দুস সালাম প্রমূখ।
আলোচনা শেষে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। অনুষ্টান পরিচালনা করেন সহকারী কমিশনার বায়েজিদ বিন আখন্দ।