পাবনায় মুক্তিযোদ্ধার সন্তানের উপর সন্ত্রাসী হামলা

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৭, ২০২০

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনা বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নগরবাড়িঘাট এলাকায় পূর্ব শত্রুতার জেরে মুক্তিযোদ্ধার সন্তানের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এই হামলার ঘটনায় সাবেক জামাত নেতা নব্য আওয়মীলীগে যোগ দেয়া ঈমান আলীর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী পরিকল্পিত ভাবে স্থানীয় আওয়ামীলীগের কর্মীদরে উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার রাতে ৯টার দিকে নগরবাড়িঘাট এলাকায় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলায় স্থানীয় মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের বড় ছেলে বিশিষ্ঠ ব্যবসায়ী জহুরুল ইসলাম জুয়েল ও আনোয়ার হোসেন হিটুসহ ৫জন গুরুত্বর আহত হয়। এই হামলার ঘটনায় গুরুত্বর আহত দুইজন জহুরুল ও আনোয়ার হোসেনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় আহত অপর তিনজন স্থানীয় স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে বলে জানা গেছে।

হামলায় বিষয়ে আহতরা জানান, নগরবাড়ি ঘাট এলাকায় জামাত থেকে আ.লীগে নব্য যোগ দেয়া হাইব্রিড সদস্যরা পূর্বশত্রুতা জেরে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে তাদের উপর দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এই হামলার মধ্যদিয়ে স্থানীয় জামাত বিএনপির নেতার্কমীরা ঘাট এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারের জন্য চেষ্টা করছে বলে জানান তারা। সন্ত্রাসীরা হামলা চালিয়ে ওই ব্যসায়ীর নিকট হতে নগদ ৭ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে।

এই হামলার ঘটনায় সোমবার দুপুরে আমিনপুর থানাতে ৮ জনের নাম উল্লেখ করে মুক্তিযোদ্ধার স্ত্রী জহুরুল ইসলাম জুয়েলের মা মোছাঃ জবেদা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

ঘটনার বিষেয়ে পাবনা আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মোজাম্মেল হক জানান, পূর্ব শত্রুতার জেরে নগরবাড়ি ঘাট এলাকায় স্থানীয় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এই বিষটি নিয়ে তদন্ত চলছে। ঘটনায় আহতের পরিবার সদস্য জবেদা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।